সোমবার , ১৩ মার্চ ২০২৩ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. দুর্ঘটনা
  11. ধর্ম
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

গাসিক মেয়র জাহাঙ্গীর আলমকে মেয়র পদ ফিরিয়ে দিতে ৬১ কাউন্সিলরের আবেদন

প্রতিবেদক
admin
মার্চ ১৩, ২০২৩ ৪:০৫ অপরাহ্ণ

শেখ রমজান হাসান নূর 

নিজস্ব প্রতিবেদক:

যায়যায় সময়.কম

গাজীপুরের উন্নয়ন ও আগামী সিটি নির্বাচনে বিজয় নিশ্চিতকরণের লক্ষ্যে এ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে মেয়রের দায়িত্ব ফিরিয়ে দেয়ার জন্য সিটি করপোরেশনের ৬১ জন সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত নারী কাউন্সিলরের স্বাক্ষর সম্বলিত এক আবেদনপত্র স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রীর দপ্তরে জমা দেয়া হয়েছে।

গত রোববার এই আবেদন জমা দেয়া হয়।
আবেদনপত্রে উল্লেখ করা হয়, গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম নির্বাচিত কাউন্সিলর ও দলের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করতেন। কিন্তু বিগত ১৫ মাস ধরে গাজীপুর সিটি করপোরেশনের প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ এর স্বেচ্ছাচারিতা, অনিয়ম, দুর্নীতি ও সমন্বয়হীনতা বর্তমানে চরম সীমায় পৌঁছে গেছে। যার ফলস্বরূপ গাজীপুর সিটি করপোরেশন সম্পূর্ণরূপে অকার্যকর হয়ে পড়েছে।

নির্বাচিত মেয়র এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম গাজীপুর সিটি করপোরেশনে উন্নয়নের যে ধারা চালু করেছিলেন বর্তমান প্যানেল মেয়র সমন্বয়হীনতা ও জনগণের চেয়ে নিজের উন্নয়নে অধিক মনোযোগী হওয়ার কারণে আজ তা নিষ্ক্রিয় হয়ে পড়েছে। এর ফলে লক্ষ লক্ষ সাধারণ জনগণ গাজীপুর সিটি করপোরেশন থেকে প্রতিনিয়ত তাদের প্রাপ্য নাগরিক সেবা হতে বঞ্চিত হচ্ছেন। কার্যত সিটি করপোরেশন অকার্যকর হয়ে পড়েছে। এতে সরকারের ও দলের সুনাম ক্ষুণ্ন হচ্ছে।

আবেদনকারীরা আরও উল্লেখ করেন, ইতিমধ্যে মহামান্য হাইকোর্টে প্যানেল মেয়রের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও দ্বৈত নাগরিকতাসহ ২১টি বিষয় নিয়ে রিট দাখিল করা হয়েছে। উক্ত রিটের প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট দুদককে তদন্ত করার নির্দেশ প্রদান করেছেন। এমতাবস্থায় আবেদনপত্রে স্বাক্ষরকারী ৬১ জন ওয়ার্ড কাউন্সিলর মন্ত্রীর প্রতি বিশেষভাবে অনুরোধ করছেন।

উন্নয়নের চাকা সচল রাখার অভিপ্রায়ে জাহাঙ্গীর আলমকে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আগে মেয়রের দায়িত্বে ফিরিয়ে আনার জন্য তারা অনুরোধ করেন। আবেদনপত্রে স্বাক্ষর রয়েছে এমন একাধিক কাউন্সিলর জানান, জাহাঙ্গীর আলমকে ফিরিয়ে আনতে তারা স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবরে লিখিত আবেদনপত্র ছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে জমা দেয়ার জন্য লিখিত একটি আবেদনপত্রেও সই করেছেন।

উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ড ও ১৯ জন সংরক্ষিত নারী কাউন্সিলর অর্থাৎ মোট ৭৬ জন কাউন্সিলরের মধ্যে এই আবেদনপত্রে ৬১ জন এর স্বাক্ষর রয়েছে।

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

গাজীপুরে বয়স্ক পূর্ণবাসন কেন্দ্রে যুগান্তরের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বহগ

গাজীপুর বাঘের বাজারে পূর্ব শত্রুতার জেরে মার্কেটে হামলা /ব্যাপক ক্ষয়ক্ষতি

কাপাসিয়ায় দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের কর্মীসভা অনুষ্ঠিত

চির নিদ্রায় শায়িত হলেন শিক্ষাবিদ ইকবাল সিদ্দিকি

গাজীপুরে প্রেস কাউন্সিলের কর্মশালা শেষে সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ

গাজীপুরে সাংবাদিক পরিচয়দারী কাঠমিস্ত্রীর সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি

গাজীপুরে নাশকতা মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু, র‍্যাব-১ এর হাতে গ্রেপ্তার

গাজীপুরের টঙ্গী-জয়দেবপুর ডুয়েল গেজ ডাবল লাইন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

২য় পর্বের আখেরি মোনাজাতে বিশ্বশান্তি কামনা,আমিন, আমিন’ ধ্বনিতে মুখর টঙ্গীর তুরাগতীর

ভাষা পরিবর্তন করুন »