সোমবার , ২৯ মে ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. দুর্ঘটনা
  11. ধর্ম
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

খোলস পাল্টানোর ভিরে হারিয়ে যাচ্ছে সাবেক মেয়র জাহাঙ্গীরের সাথে থাকা নির্যাতিত কর্মি

প্রতিবেদক
admin
মে ২৯, ২০২৩ ৩:০০ অপরাহ্ণ

শেখ রমজান হাসান নূর

নিজস্ব প্রতিবেদক

একসময়ের দুঃসময়ে থাকা ত্যাগী পরিক্ষিত কর্মীদের যথাযথ মূল্যায়ন করা এখনই সময়। যোগ্য কর্মীরা হারিয়ে যাচ্ছে, মূল্যায়ন বাড়ছে অনুপ্রবেশকারীদের। দুর্দিনে যারা ত্যাগীর ভূমিকায় অবর্তীর্ণ হয়েছেন তাদের মূল্যায়ন করা জরুরী বলে মনে করেন যোগ্য কর্মীরা।খোলস পাল্টানোর ভিরে সুযোগ সন্ধ্যানী, অনুপ্রবেশকারী, হাইব্রিড মার্কা নেতা-কর্মীদের দাপটে তারা এখন কোনঠাসায়। হারিয়ে যাচ্ছে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের সঙ্গে থাকা তৃণমূল যোগ্য কর্মীরা। সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের দুঃসময়ে হাজার হাজার তৃণমূল নেতা কর্মীরা হয়েছিলো এলাকা ছাড়া। স্ত্রী, সন্তান,পরিবার-পরিজন, বসত ভিটা এবং সম্পত্তি রেখে এলাকা থেকে পালিয়ে গিয়ে জীবন বাঁচিয়েছিলো অনেকে। বিগত ১৮মাস অনেকের বৃদ্ধা মা, বাবাকে রেখে এলাকা ত্যাগ করতে হয়েছে। জাহাঙ্গীর আলমের নিবেদীত প্রাণ এই তৃনমূলের কর্মীরা আজও তার রাজনীতিতে বিশ্বাসী। শত জুলুম, অত্যাচার এবং নির্যাতন সহ্য করার পরও তারা জাহাঙ্গীর আলমকে ছেড়ে যাননি। এসব ত্যাগী কর্মীদের যথাযথ মূল্যায়ন করা সময়ের দাবী জানিয়েছেন পরিক্ষিত ত্যাগী কর্মীরা। তারা যেন সঠিক মূল্যায়ন পায়।
উলেখ্য, শনিবার (২০ মে) বিকেল ৪টায় টঙ্গীর গরুহাট এলাকায় গাজীপুর সিটি কর্পোরেশনের স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুনের নির্বাচনী প্রচারনার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এসময় তার নির্বাচনী প্রচারের কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাসে ভাংচুর চালানো হয়। এ ঘটনায় সাংবাদিকসহ চার-পাঁচজন নেতা-কর্মী গুরুত্বর আহত হয়েছেন। আহতদের মধ্যে অন্যতম ত্যাগী কর্মীর ভূমিকা পালন করেছেন গাজীপুর সিটি কর্পোরেশন এর ৩০ নং ওয়ার্ড বাঙ্গালগাছ এলাকার মোমেন খান এর ছেলে মজিবুর রহমান। টেবিল ঘড়ি মার্কায় নির্বাচনী প্রচারনায় প্রতিপক্ষের অতর্কীত হামলায় গুরুত্বর আহত হয়েও মজিবুর পিছ পা হননি। নির্বাচনী প্রচারনার দু:সময়ে আম্মাজান শ্লোগানে শ্লোগানে রাজপথ কাঁপিয়েছিলো সেসময়। শত বাধা বিপত্তির পরও বুক দিয়ে আগলে রেখেছিলেন প্রচারনার গাড়িবহর।
কর্মীরা বলেন, এক সময় আমাদের নেতা জাহাঙ্গীর আলম দল থেকে বহিষ্কারের পর যেসব নেতা-কর্মীরা রাস্তায় জুতাও আনন্দ মিছিল করেছে তারাই আজ খোলস পাল্টিয়ে আমাদের সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বাস ভবনে এসে হাজির হয়েছেন, নেতার সাথে সেলফি তুলছেন। ফেসবুকে বিভিন্ন পোস্ট দিচ্ছেন। সে সমস্ত খোলস পাল্টানো নেতা-কর্মীদের ভিরে ত্যাগী নেতা-কর্মীরা হারিয়ে যাচ্ছে বলে জানা যায়।
###

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

পঞ্চগড়ে মুসল্লীদের সাথে পুলিশের সংঘর্ষে বড়াইগ্রামের প্রকৌশলী জাহিদ নিহত

গাজীপুরে সহপাঠীর জীবন বাঁচাতে মানুষের দ্বারে দ্বারে ঘুরছে সহকর্মী শিক্ষার্থী বন্ধুরা

গাজীপুর সদর উপজেলায় জুট ব্যবসা নিয়ে আওয়ামীলীগ ও কৃষকলীগ দু’গ্রুপের দ্বন্দ্ব।

গাজীপুরের টঙ্গী-জয়দেবপুর ডুয়েল গেজ ডাবল লাইন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিকলীতে জাতীয় ভোটার দিবস উপলক্ষ্য র‌্যালী ও আলোচনা সভা

গাজীপুরে সাংবাদিকের উপর হামলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

খোলস পাল্টানোর ভিরে হারিয়ে যাচ্ছে সাবেক মেয়র জাহাঙ্গীরের সাথে থাকা নির্যাতিত কর্মি

গাজীপুরে সাংবাদিক পরিচয়দারী কাঠমিস্ত্রীর সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হত্যার হুমকি

লালপুরের ওয়ালিয়া থেকে ২জন মাদক ব্যবসায়ী আটক

গাজীপুরে প্রেস কাউন্সিলের কর্মশালা শেষে সাংবাদিকদের মাঝে সনদ বিতরণ

ভাষা পরিবর্তন করুন »