মঙ্গলবার , ১৪ মার্চ ২০২৩ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. খেলাধুলা
  6. চাকরির খবর
  7. জাতীয়
  8. জীবনযাপন
  9. তথ্য ও প্রযুক্তি
  10. দুর্ঘটনা
  11. ধর্ম
  12. বিনোদন
  13. রাজনীতি
  14. শিক্ষা ও ক্যাম্পাস
  15. সম্পাদকীয়

গাজীপুরে সদর উপজেলায় ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচারণা শেষ হচ্ছে আজ।

প্রতিবেদক
admin
মার্চ ১৪, ২০২৩ ১০:২০ পূর্বাহ্ণ

শেখ রমজান হাসান নূর

নিজস্ব প্রতিবেদক:

যায়যায় সময়. কম
গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড়, পিরুজালী, মির্জাপুর তিনটি ইউনিয়নের নির্বাচনে চলছে শেষ মুহূর্তের প্রচারণা। শেষ মুহূর্তে ভোটারদের মন জয় করতে পাড়া-মহল্লায় চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।
মধ্যরাতে শেষ হবে নির্বাচনী প্রচার-প্রচারণা। বৃহস্পতিবার (১৬ মার্চ ) সদর উপজেলার ভাওয়ালগড়, পিরোজালী মিজাপুর, ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে। শেষ মুহূর্তের প্রচারণা শেষে ভোটের হিসাব-নিকাশ কষছেন প্রার্থীরা।
প্রচার-প্রচারণার শেষ দিনে পাড়া-মহল্লা, অলিগলি মুখরিত মাইকিংয়ে। বিভিন্ন জায়গা ছেয়ে গেছে পোস্টার আর লিফলেটে। প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন শেষ মুহূর্তের গণসংযোগ ও প্রচারণা। সেই সঙ্গে পাড়া-মহল্লায় ভোটারদের মধ্যে বিরাজ করছে নির্বাচনী উৎসবের আমেজ। তাদের প্রত্যাশা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে যোগ্য প্রার্থী নির্বাচিত করবেন।
এদিকে প্রার্থী ও ভোটারদের পাশাপাশি নির্বাচন কমিশনও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। জয়দেবপুর থানা পুলিশ নির্বাচন প্রচারণাকালে বড় ধরনের কোন বিশৃঙ্খলার অভিযোগ না পেলেও ছোটখাটো অভিযোগের বিষয়ে মাথায় রেখেই এলাকায় বাড়িয়েছেন নিরাপত্তা।
উপজেলা নির্বাচন কমিশন সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভাওয়ালগড়, ৫২ হাজার ২০০ জন, পিরুজালী ১৬ হাজার ৪৮৫ জন, মির্জাপুর ২৮ হাজার ৬৬৫ জন ভোটার বিরতিহীনভাবে তাদের ভোট প্রয়োগ করবে। এবং নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত নির্বাচন কমিশন। বুধবার দুপুরের পর থেকে মাঠে নামবে বিজিবি।
এবার সদর উপজেলার তিনটি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী ১৩ জন, সংরক্ষিত মহিলা প্রার্থী ৩৫ জন, সাধারণ ওয়ার্ড সদস্য ১০১ জন। এসব পদে মোট ১৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিগে স্বতন্ত্র প্রার্থীদের অভিযোগ মিথ্যা মামলা দিয়ে হয়রানিসহ করা হচ্ছে, নৌকা প্রতিকের প্রার্থীরা জোরপূর্বক হুমকি ধামকি দেওয়ায় তারা চরম আতঙ্কের মধ্যে রয়েছে। তবে এ বিষয় জয়দেবপুর থানার ওসি মাহতাব উদ্দিন জানান কোন মিথ্যা মামলা নেওয়া হচ্ছে না। একটি বিষয়ে অভিযোগ হয়েছে সেই অভিযোগের প্রেক্ষিতে দুজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। গাজীপুর প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে কোন প্রার্থী ভোট কারচুপি বা কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করলে তাদের কোন ছাড় দেয়া হবে না। এজন্য ৩ টি ইউনিয়নে বাড়তি ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেয়া হবে ।ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচারণা শেষ হচ্ছে আজ। শেষ মুহূর্তে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। ভোটাররা বলছেন, উন্নয়নে যোগ্য ব্যক্তিকেই বেছে নেবেন তারা। আর নির্বাচন কর্মকর্তারা দিলেন সুষ্ঠু ভোটের আশ্বাস।

সর্বশেষ - অর্থনীতি

আপনার জন্য নির্বাচিত

গাজীপুরে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ইজ্জতপুর উচ্চ বিদ্যালয়ে স্মার্ট ক্যাম্পাস উদ্বোধন করলে -এমপি সবুজ

লালপুরের ওয়ালিয়া থেকে গাঁজাসহ ১জন মাদক ব্যবসায়ী আটক

শ্রীপুরে শ্রেণিকক্ষ সংকটে ভুগছে স্বনামধন্য ‘বরামা ফাজিল মাদ্রাসা’

গাজীপুরে দুঃস্থ অসহায় সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ উপহার তুলে দিলেন সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বেলায়েত

রাজারহাটে মহান ২১শে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নিকলীতে পপি ইসি এন প্রকল্পের উদ্যোগে জলবায়ু পরিবর্তন বিষয়ক ছাত্র সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত

গাজীপুরে সদর উপজেলায় ৩ ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচারণা শেষ হচ্ছে আজ।

নাটোরের লালপুরে পদ্মার বালু ও মাটি উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

ইসরাঈলের আগ্রাসনের বিরুদ্ধে ভাওয়ালগড় ইউপি ওলামা পরিষদের বিক্ষোভ কুশপুত্তলিকা দাহ

শিশু কানন বিদ্যানিকেতন স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত 

ভাষা পরিবর্তন করুন »