শ্রীপুরের পাবুরিয়াচালা উচ্চ-বিদ্যালয়ের শিক্ষার্থী খুনের ঘটনায় মানববন্ধন

এক্সক্লুসিভ ঢাকা বিভাগ প্রধান খবর শিরোনাম সারাদেশ

শেখ রমজান হাসান নূর

নিজস্ব প্রতিবেদক:

যায়যায় সময়.কম

গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের পাবুরিয়াচালা উচ্চ-বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী খুনের ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবীতে মানববন্ধন করেছে হালুকাইদ গ্রামবাসী।

রোববার গ্রামবাসী ও নিহতের সহপাঠীরা ইজ্জতপুর-রাজাবাড়ী সড়কে বেলা সাড়ে ১১টায় মানববন্ধনটি করেন।

নিহত শাহীন মিয়া (১৬) ধলিপাড়া এলাকার সোহাগের ছেলে। সে পাশ্ববর্তী গ্রামের পাবুরিয়াচালা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

গত ১৫ই মার্চ ছুরিকাঘাতে আহত হন তার বন্ধু পাশ্ববর্তী পাবুরিয়াচালা এলাকার চাঁন মিয়ার ছেলে মোকাররম। এ ঘটনায় হালুকাইদ গ্রামের শামসুল হকের ছেলে সজীব (২২)সহ কমপক্ষে ৮ থেকে ১০জন লোককে অভিযুক্ত করে শ্রীপুর থানায় নিহতের বাবা মামলা দায়ের করেন।

মানববন্ধনে অংশগ্রহন করেন নিহতের সহপাঠী ও গ্রামের বিভিন্ন শ্রেণী পেশার কমপক্ষে শতাদিক  মানুষ।

তাদের মধ্যে বারামউদ্দিনবাড়ীর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আসাদ মোল্লা, রুহুল আমীন, ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কফিল উদ্দিন ফরাজী, শ্রমিক নেতা আসাদুজ্জামান নূর, পাবুরিয়াচালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল ইসলাম নাহিদ,হালুকাইদ নতুন বাজারের ব্যাবসায়ী রুহুল আমিন হালুকাইদ গ্রামের সচেতন নাগরীক আব্দুস সামাদ আজাদ ,ইব্রাহীম , আব্দুস সাহিদ মিয়া,আলম মিয়া,ফারুক হোসেন , লেহাজউদ্দিন ,আব্দুল খালেক ,সহপাঠী আব্দুল্লাহসহ হালুকাইদ ও পাবুরিয়াচালা গ্রামের শতাদিক মানুষ অংশগ্রহন করেন ।

প্রসঙ্গত, নিহতের নানা হায়দার আলী ও স্বজনেরা জানান, শাহীন ১৫ মার্চ সোমবার রাতে বন্ধুদের সাথে হালুকাইদ এলাকার একটি ওয়াজ মাহফিলে যায়। রাত ১১টার দিকে বাড়ি ফেরার পথে ওই এলাকার শামসুল হকের ছেলে সজীব ও তার অজ্ঞাতনামা সহযোগীরা শাহীনের পথরোধ করে। পরে তারা শাহীনকে ছুরিকাঘাতে হত্যা করে পালিয়ে যায়। এসময় শাহীনের সাথে থাকা বন্ধু মোকাররমকেও ছুরিকাঘাতে আহত করা হয়।