ধরা পরার ভয়ে র‌্যাব সদস্যকে ট্রাক চাপা দিয়ে হত্যা করেছে মাদককারবারীরা

এক্সক্লুসিভ

শেখ রমজান হাসান নূর

নিজস্ব প্রতিবেদক:

যায়যায় সময়.কম
মাদক বহনকারী ট্রাকের পিছনে ধাওয়া দিতে গেলে মাদকবহনকারীদের ট্রাকের চাপায় র‌্যাবের এক সদস্য নিহত হয়েছে। নিহত র‌্যাব সদস্যের নাম মোঃ ইদ্রিস মোল্লা (২৮)। তিনি মানিকগঞ্জের ঘিওর থানার কেল্লাই গ্রামের ইমান মোল্লার ছেলে। রবিবার সকালে ভালুকা এলাকায় কোকাকোলা ফ্যাক্টরীর কাছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ ঘটনা ঘটে।
র‌্যাব-১এর অধিনায়ক লে. কর্ণেল মোঃ মুনির হাসান জানান, রবিবার ভোর সাড়ে পাঁচটার দিকে গোপন সূত্রে র‌্যাব জানতে পারে যে গাজীপুর মহানগরীর টঙ্গী হতে ৩০ কেজি গাঁজা নিয়ে একটি মাদকের চালান গাজীপুরের মাওনা হয়ে ময়মনসিংহ যাচ্ছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর আভিযানিক দল পোড়াবাড়ী ক্যাম্পের সামনে একটি চেকপোস্ট বসায়। সন্দেহজনক একটি ট্রাককে (ঢাকা মেট্রো ড-১৪-৩৫৮১ ) চেকপোষ্টে থামার জন্য রবিবার সকাল সাড়ে ছয়টায় সংকেত দিলেও ট্রাকটি সংকেত অমান্য করে চলে যায়। পরে র‌্যাব সদস্য কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লা ও সিনিয়র ডিএডি মোঃ গোলাম মোস্তফা মোটরসাইকেল নিয়ে ট্রাকের পিছনে ধাওয়া করে। ট্রাকটি বাঘের বাজার এলাকায় পৌঁছালে চলন্ত অবস্থায় মোটরসাইকেলের সামনে এক বস্তা গাঁজা রাস্তার উপরে ফেলে ধাওয়ারত র‌্যাব সদস্যদের হত্যার চেষ্টা করে। মোটরসাইকেলের পিছনের ডিএডি মোঃ গোলাম মোস্তফা রাস্তা হতে গাঁজা সংগ্রহ করে ওই স্থানে অবস্থান করতে থাকে। কনস্টেবল মোঃ ইদ্রিস মোল্লা একাই ট্রাকের পিছনে অনুসরন করে এবং তার পিছনে র‌্যাবের একটি মাইক্রোবাস ট্রাকের পিছনে অনুসরন করতে থাকে। মোটরসাইকেল নিয়ে মোঃ ইদিস মোল্লা গাজীপুর সীমানা পার হয়ে ভালুকার দিকে কোকাকোলা ফ্যাক্টরীর বিপরীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ট্রাকটির গতিরোধ করে। এক পর্যায়ে মাদক বহনকারী ট্রাক চালক র‌্যাব সদস্য মোঃ ইদিস মোল্লাকে ট্রাক চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই র‌্যাব সদস্য মোঃ ইদ্রিস মোল্লা মারা যান। এতে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। পরে ধাওয়া দিয়ে ট্রাকটি ময়মনসিংহের সিডষ্টোর এলাকা হতে আটক করা হয়। ট্রাকটির ড্রাইভার ও হেলপার পালিয়ে গেছে। এই ঘটনায় ভালুকা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মাদক বহনকারী ট্রাকটির ড্রাইভার ও হেলপারকে আটকের জন্য অভিযান চলমান রয়েছে।
উল্লেখ্য, কনস্টেবল মোঃ ইদিস মোল্লা ১৯৯২ সালের ২৬ জুন মানিকগঞ্জ জেলার ঘিওর থানাধীন কেল্লাই গ্রামে জন্ম গ্রহণ করে। ২০১১ সালের ২২ ডিসেম্বর বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করে (চাকুরী কাল ৯ বছর ১ মাস। ২২ দিন )। পরবর্তীতে ২০১৯ সালের ৩০ মে বাংলাদেশ পুলিশ বাহিনী হতে প্রেষণে র‌্যাবে যোগেদান করে। ব্যক্তিগত জীবনে সে বিবাহিত। র‌্যাবের পক্ষ হতে নিহত মোঃ ইদ্রিস মোল্লার স্ত্রীকে এক লাখ টাকা তার পিতাকে পঞ্চাশ হাজার টাকা প্রদান করা হয়েছে।
র‌্যাব- আরো জানায়, ইতিপূর্বেও বিভিন্ন অভিযান চলাকালীন র‌্যাবের ২৭ জন সদস্য শহীদ হয়েছেন এবং অভিযান চলাকালীন সময়ে ২২ জন সদস্য গুলিবিদ্ধ হন। এছাড়া অভিযান চলাকালীন সময়ে গুরুত্বর আহত হয়েছেন পাঁচ শতাধিক র‌্যাব সদস্য।

Leave a Reply