চিকিৎসকদের প্রতিষ্ঠান উদয় পাবলিক লিমিটেডের যাত্রা শুরু

Top News অন্যান্য এক্সক্লুসিভ ঢাকা বিভাগ প্রধান খবর শিরোনাম সারাদেশ
গাজীপুর প্রতিনিধি:
বাংলাদেশের সকল চিকিৎসকদের অংশগ্রহনে এবং প্রচলিত কোম্পানি আইনানুসারে সম মালিকানা নিশ্চিত করে নতুন এক সম্ভাবনার উদয় ঘটাতে যাচ্ছে “উদয় পাবলিক লিমিটেড”।
রাজধানী ঢাকায় ‘উদয় পাবিলক লিমিটেড’ গঠন করে হতে যাচ্ছে ডাক্তারদের জন্য একটি নতুন স্বপ্নে পথ চলা। চিকিৎসকদের দ্বারা গঠিত, পরিচালিত এ প্রতিষ্ঠানটি চিকিৎসকদের কল্যানে কাজ করতে অঙ্গীকারবদ্ধ।
গত বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) “উদয় পাবলিক লিমিটেড” কোম্পানীর উদ্ভোধনী অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে উদয় পাবলিক লিমিটেড এর চেয়ারম্যান ডাঃ এ.বি.এম. মইন উদ্দিন, ভাইস চেয়ারম্যান ডাঃ আইভি আক্তার,  ম্যানেজিং ডিরেক্টর ডাঃ মোঃ হুমায়ুন আহমেদ বাদল, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ডাঃ সানজিদা আক্তার,  ডিরেক্টর-সি.ই.ও. ডাঃ মীর মোহাম্মদ আবরার, ফিন্যান্স ডিরেক্টর ডাঃ হুসাইন মোহাম্মদ ফারুকী, ডিরেক্টর-এডমিন ডাঃ জসিম উদ্দিন, কমিউনিকেশন ডিরেক্টর ডাঃ ইশতিয়াক বিন সাইদ ও মার্কেটিং ডিরেক্টর ডাঃ মুহশিউল হক মেরাজসহ অন্যান্য ফাউন্ডিং মেম্বাররা উপস্থিত ছিলেন। ডাক্তার ও তাদের পরিবারের জন্য ডেডিকেটেড ‘উদয় ডক্টরস স্পেশালাইজড হসপিটাল” যার নামের অনাপত্তিপত্র ইতিমধ্যেই স্বাস্থ্যঅধিদপ্তর প্রদান করেছেন।
এই প্রতিষ্ঠানটি লক্ষ্য চিকিৎসক এবং তাদের পরিবারের স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি তাদের অর্থনৈতিক স্থায়ীত্ব, পাশাপাশি সাধারণ জনগণের স্বাস্থ্যসেবার ক্ষেত্রেও ভূমিকা রাখা হবে।
আগামী ৪ জানুয়ারী থেকে অফিসিয়াল আপডেট আসছে। আগ্রহী চিকিৎসকগণ এবং মেডিকেল/ডেন্টাল কলেজের শিক্ষার্থীবৃন্দ নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে এই হাসপাতালের শেয়ারহোল্ডার হিসেবে যুক্ত হতে পারবেন যার বিস্তারিত ৪ জানুয়ারী থেকে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট িি.িঁধফ.িড়ৎম তে প্রবেশ করলে জানা যাবে।
দেশের বিভিন্ন মেডিকেল এবং ডেন্টাল কলেজের ৪৩ জন চিকিৎসক ফাউন্ডিং মেম্বার হিসেবে গঠন করেছেন এই প্রতিষ্ঠান। বর্তমানে বিভিন্ন মেডিকেল এবং ডেন্টাল কলেজের আরো ১৭ জনসহ মোট ৬০ জন প্রতিনিধি রয়েছেন৷
৬০ টি ভিন্ন মেডিকেল ও ডেন্টাল কলেজ থেকে একত্রিত হওয়া তরুণ ও উদ্যমী চিকিৎসকদের এই উদ্যোগকে সফল হওয়ার সকলের সহযোগিতা প্রত্যাশা করেন ফাউন্ডাররা।