গাজীপুর বাঘের বাজার এলাকায় দোকান ও বাড়ী ভাড়া মওকুফ করলেন আবুল কাশেম (ডিলার)

Top News এক্সক্লুসিভ ঢাকা বিভাগ প্রধান খবর শিরোনাম সারাদেশ

শেখ রমজান হাসান (নূর)
নিজস্ব প্রতিবেদক :

যায়যায় সময়.কম
করোনাভাইরাসের কারণে সব ভাড়াটিয়ার ভাড়া মওকুফ করে মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের বাঘের বাজারের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম জয়নাল আবেদিন ডিলারের সন্তান মোঃ আবুল কাসেম ডিলার।

করোনার কারণে অর্থনৈতিক মন্দা, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে চলতি মাসে ভাড়াটিয়াদের থেকে বাড়ি ভাড়া নেবেন না বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবুল কাশেম ডিলার।

বাঘের বাজার এলাকায় ৫ তলা বিশিষ্ট ভবনের ২য়তলা ভবনসহ ২৩টি রুম ও বাঘের বাজারে থাকা দুতলা বিশিষ্ট সাতটি দোকান রয়েছে আবুল কাশেম ডিলারের।

দুটি ভবনে তেইশটি পরিবারসহ সাতজন ব্যবসায়ী ভাড়া থাকেন। এসব ভাড়াটিয়াদের থেকে প্রতি মাসে(১,৪৫০০০/-) একলক্ষ পয়তাল্লিশ হাজার টাকা ভাড়া পেতেন আবুল কাশেম ডিলার।
করোনাভাইরাস মোকাবেলায় ভাড়াটিয়াদের কাছ থেকে এপ্রিল  মাসের ভাড়া নেবেন বলে জানিয়ে দিলেন বাড়ি মালিক আবুল কাশেম ডিলার।
এসব রুম ও দোকান থেকে মাসে একলক্ষ পয়তাল্লিশ হাজার টাকা ভাড়া পেতেন আবুল কাশেম ডিলার।

আবুল কাশেম ডিলার সংবাদমাধ্যমকে বলেন – সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না। অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমার বাবার মৃত্যু বার্ষিকীতে বাবার রুহের মাগফেরাত কামনায় আমাদের সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

আমি ভাড়াটিয়াদের কাছে এপ্রিল মাসের ভাড়া নিবো না বলে জানিয়ে দিয়েছি। তারা এখন বেশ খুশি,তাদের মুখে হাঁসি দেখে আমার ও ভাল লাগছে।