গাজীপুরে সুবিধাবঞ্চিত দুস্থ অসহায় দরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন র‌্যাব কমান্ডার আব্দুল্লাহ আল মামুন

Top News

মাহবুবুল আলম

নিজস্ব প্রতিবেদক:

যায়যায় সময়.কম

দিনে সূর্যের আলোয় শীত কম অনুভূত হলেও রাতে হাড় হিম করা শীত জেঁকে বসে গাজীপুরে। এ সময় ছিন্নমূল ও অসহায় মানুষদের ভোগান্তি ওঠে চরমে। ভয়াবহ এমন শীতের রাতে জবুথবু হয়ে রাস্তার ধারে, ফুটপাতে ঘুমাতে হয় গৃহহীন মানুষদের। এমন একটি সময় বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) গভীর রাত, ছিন্নমূল মানুষ গুলো খোলা আকাশের নিজে সবাই যখন গভীর ঘুমে, ঠিক সে সময়ে শীতার্ত মানুষদের গায়ে উষ্ণ কম্বল জড়িয়ে দিলেন র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কমান্ডার আব্দুল্লাহ আল মামুন। আদর মাখানো হাতে কম্বল জড়িয়ে তাদের খোঁজ-খবরও নেন তিনি। গায়ে কম্বল জড়িয়ে দিতেই উষ্ণতায় হেসে উঠে ওই শীতের রাতে জবুথবু হয়ে রাস্তার ধারে ফুটপাতে ঘুমানো মানুষ গুলো।
হাড় কাঁপানো শীতে ঘন কুয়াশায় চাদরে ঢাকা গাজীপুর নগরীর পোড়াবাড়ী, সালনা বাজার, চান্দনা চৌরাস্তা, জয়দেবপুর রেল স্টেশনসহ বিভিন্ন জনবহুল এলাকায় শীতার্ত দুস্থ ও অসহায় মানুষের দ্বারে দ্বারে গিয়ে কম্বল বিতরণ করছেন। এমন উদ্যোগে এরইমধ্যে ব্যাপক প্রশংসিত হয়েছে র‌্যাব-১ গাজীপুর ক্যাম্পের সদস্যরা। দেশের অনেকেই শীতার্ত, অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। এবার সেই তালিকায় যুক্ত হলো র‌্যাব।
র‌্যাব-১ গাজীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং র‌্যাব সেবা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে র‌্যাব। এরই ধারাবাহিকতায় গত ১ জানুয়ারি থেকে বিভিন্ন সময়ে মসজিদে দোয়া, বৃক্ষরোপন, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন করা হয়েছে। র‌্যাব সেবা সপ্তাহ উদ্যাপনের অংশ হিসেবে বৃহস্পতিবার গভীর রাতে গাজীপুরের বিভিন্ন জনবহুল এলাকায় রাস্তায় ঘুরে ঘুরে সুবিধাবঞ্চিত দুস্থ শীতার্ত মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও আগামী ১০ জানুয়ারি দুস্থদের মাঝে খাবার বিতরণ ও ১১ জানুয়ারি দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিশেষ বৃত্তি প্রদান করা হবে।
###

Leave a Reply