গাজীপুরে প্রধানমন্ত্রী কর্তৃক মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের প্রণোদনা দিলেন -এমপি সবুজ

Top News এক্সক্লুসিভ জাতীয় ঢাকা বিভাগ প্রধান খবর রাজনীতি শিরোনাম সারাদেশ

শেখ রমজান হাসান (নূর)

নিজস্ব প্রতিবেদক:
যায়যায় সময়.কম
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বিশ্বব্যাপী করোনা ভাইরাস (কোভিড -১৯) এর সংক্রমণজনিত পরিস্থিতিতে মসজিদের ইমাম মুয়াজ্জিনদের আর্থিক অসচ্ছলতা দূরীকরণের লক্ষে গাজীপুর সদর উপজেলার মসজিদসমূহের ইমাম ও মুয়াজ্জিন ও খাদেমদের প্রণোদনা সহায়তার চেক হাতে তুলে দিয়েছেন গাজীপুর তিন আসনের এমপি ইকবাল হোসেন সবুজ।

সোমবার (১লা জুন) মুক্তিযোদ্ধা কলেজ মাঠে আয়োজিত অনুষ্ঠানে ভাওয়ালগড়,পিরোজালী,মির্জাপুর ও বাড়িয়া সহ চারটি ইউনিয়নের মোট (১৭৩জন) একশত তিয়াত্তর জন ইমাম মুয়াজ্জিন ও খাদেমদের হাতে পাঁচ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়।

করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষকে সচেতন করতে ধর্মীয় নেতাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে আহ্বান জানান গাজীপুর -৩ আসনের এই সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ।

তিনি বলেন, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় গুরুত্ব দিয়ে বিভিন্ন শ্রেণীর প্রণোদনার পাশাপাশি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের প্রণোদনা দেওয়ার কথা চিন্তা থেকেই আজ এই পদক্ষেপ নিয়েছে সরকার। মানুষের সুরক্ষায় সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা ও হয়েছে।

করোনা চিকিৎসার কোন প্রতিষেধক নেই। এখন করোনা থেকে ঝুঁকিমুক্ত থাকতে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে চলতে হবে। ঘরে থেকে সচেতনতা ও সতর্কতা অবলম্বনের বিকল্প নেই। স্থানীয় ধর্মীয় নেতারা গ্রামের মানুষদের ঘরে থাকতে উদ্ধুদ্ধ করতে পারেন। কারণ সাধারণ মানুষ মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের কথা মেনে চলার চেষ্টা করে।
পরে সেখানে নিরাপদ সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে করোনার সংক্রমণ পরিস্থিতি থেকে উত্তরণে দোয়া মোনাজাত করা হয়।

এ সময় গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ্ আল জাকী,ইসলামি ফাউন্ডেশনের উপপরিচালক আব্দুল্লাহ্ আল মাসুদ,গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এড.রীনা পারভীন,জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ জাবেদুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব রিয়াজ উদ্দিন রিয়াজ,
মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা সরকার,
ভাওয়ালগড় ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আবু বকর সিদ্দিক,সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সালাহউদ্দিন সরকার,গাজীপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোশারফ হোসেন দুলাল
গাজীপুর জেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক আবু বকর সিদ্দিক প্রমুখ উপস্থিত ছিলেন।