গাজীপুরে পাইলট ফারিয়া লারাকে ২২ তম প্রয়ান দিবসে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ

Top News এক্সক্লুসিভ ঢাকা বিভাগ প্রধান খবর শিরোনাম সারাদেশ

শেখ রমজান হাসান নূর

নিজস্ব প্রতিবেদক
যায়যায় সময়.কম

গাজীপুরের রাজেন্দ্রপুরে ফারিয়া লারা ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে, গতকাল ২৭ সেপ্টেম্বর বিমান দূর্ঘটনায় নিহত পাইলট ফারিয়া লারা কে শ্রদ্ধা, ভালোবাসায় স্মরণ করেন ফাউন্ডেশনের সকল কর্মি বৃন্দ। ১৯৯৮ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকার অদূরে পোস্তগোলায় পাইলট ফারিয়া লারা, এয়ার পারাবাতের সেসনা ১২৫ বিমান দুর্ঘটনায় মৃত্যুবরন করেন,দেশ বরেণ্য কথাসাহিত্যিক ড.সেলিনা হোসেন ও মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ বিমানের সাবেক জেনারেল ম্যানেজার, আনোয়ার হোসেন খানের কন্যা দেশের মেধাবী নারী পাইলট, ফারিয়া লারার ২২ তম প্রয়ান দিবসে
রবিবার ২৭ সেপ্টেম্বর রাজেন্দ্রপুর, হালডোবাস্থ মা ও শিশু স্বাস্থ্য সেবা কেন্দ্রে আয়োজিত দোয়া ও স্মরণ সভায় সেবা কেন্দ্রের প্রকল্প সমন্বয়ক, খায়রুল ইসলামের সঞ্চালনায় প্রধান আলোচক ও সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন,বিশিষ্ট শিক্ষাবিদ, সাংবাদিক,কচিকাঁচা এডুকেশন সোসাইটি’র প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী।
প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী বলেন,আজ হয়তো ফারিয়া লারা আমাদের মাঝে বেঁচে নেই, কিন্তু আপনাদের এই স্বাস্থ্যসেবার মধ্যদিয়েই সবার অন্তরে বেঁচে আছেন, ফারিয়া লারা।
১৯৯৮ সালের ২৭ সেপ্টেম্বর মাত্র আটাশ বছর বয়সে বাংলাদেশের প্রথম নারী প্রশিক্ষক বৈমানিক ফারিয়া লারা অকালেই ঝরে যান।

তাই প্রতিবছর ১৯৯৮ সালের ২৭ সেপ্টেম্বরে ফারিয়া লারা ফাউন্ডেশন পরিচালিত স্বাস্থ্যসেবা কেন্দ্রের সকল কর্মিদের উপস্থিতিতে শ্রদ্ধা, দোয়া ও নীরবতা পালনের মধ্যদিয়ে পাইলট ফারিয়া লারা কে স্মরণ করে যাচ্ছেন, স্বাস্থ্যকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা। স্মরণ কালে, সবার কন্ঠে উচ্চারিত হয়,”প্রিয় ফারিয়া লারা, তোমার কাছে রয়ে গেছে, মোদের যতখানি ঋন,তাই নিয়ে আজ তোমার সন্ধাতারা হবার দিন।

একই সাথে দেশের দক্ষিণের জেলা বরগুনায়, ও ফারিয়া লারা ফাউন্ডেশনের আঞ্চলিক কেন্দ্র সমুহ, ডৌয়াতলা,ও লাকুরতলায় ফারিয়া লারা,র স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ফারিয়া লারা ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা, জনাব আনোয়ার হোসেন খান,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, নুরুল ইসলাম খান,হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলি খান কলেজের অধ্যক্ষ, মোঃ সফিকুল ইসলাম প্রমুখ।