গাজীপুরে দেশীয় অস্ত্রসহ তিন ছিনতাইকারীসহ,অজ্ঞান পার্টির চার সদস্য আটক

Top News এক্সক্লুসিভ ঢাকা বিভাগ শিরোনাম সারাদেশ

শেখ রমজান হাসান নূর

নিজস্ব প্রতিবেদক:

যায়যায় সময়.কম

গাজীপুর মহানগরীর চান্দনা চৌরাস্তা এলাকা থেকে অজ্ঞান পার্টির চার সদস্য এবং সালানা এলাকা থেকে দেশীয় অস্ত্রসহ তিন ছিনতাইকারীকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। সোমবার (২৮ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে ছিনতাইকারীদের এবং সাড়ে আটটার দিকে অজ্ঞান পার্টির সদস্যদের আটক করা হয়। মঙ্গলবার দুপুরে র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়ী ক্যাম্পের কামান্ডার বিষয়টি জানান। আটককৃত সালানা এলাকার ছিনতাইকারীরা হলো, গাজীপুর মেট্রোপলিটন সদর থানার পশ্চিম সালনা এলাকার জনৈক ছাদেক হাজীর বাড়ির ভাড়াটিয়া সুনামগঞ্জ জেলার ধর্মপাশা থানার বাদশাগঞ্জ এলাকার মৃত শুকুর আলীর ছেলে মোগল হোসেন (২৫), গাজীপুর মেট্রোপলিটন সদর থানার সালনা কসাই বাড়ী এলাকার মো: হেলাল উদ্দিনের ছেলে নাজমুল হাসান (২৭) এবং গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার ওর্য়ালেস পালের মাঠ পল্লীবিদ্যুৎ ক্যাম্প এলাকার ভাড়াটিয়া দিনাজপুর জেলার বিরল থানার ওকুড়ার এলাকার মৃত আব্দুর মহির উদ্দিনের ছেলে মো: হাইকুল ইসলাম (১৯)। অজ্ঞান পার্টির সদস্যরা হলো, জিএমপি সদর থানার মীরেরগাঁও এলাকার আব্দুল মান্নানের ছেলে সজীব হোসেন (১৯), একই এলাকার আব্দুল করিমের ছেলে রনি হোসেন (১৯), নারায়নগঞ্জ জেলার বন্দর থানার ঘারমোড়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মামুন মিয়া (৪০) এবং একই জেলা ও থানার জাকির হোসেনের ছেলে নাহিম (১৮)।
র‌্যাব-১ গাজীপুর পোড়াবাড়াী ক্যাম্পের কামান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গোপন সংবাদে জানতে পারেন জিএমপি সদর থানার সালনা এলাকায় একটি সংঘবদ্ধ চক্র ছিনতাইয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ সালনা ব্রীজের উত্তর পাশে ঢাকা-ময়মনসিংহ মাহসড়কের উপর অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়। এসময় আটককৃতদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত দুইটি চাপাতি, একটি সুইচ গিয়ার, নগদ ৫৫০টাকা এবং তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
অপরদিকে একই ভাবে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মেট্রোপলিটন বাসন থানার চান্দনা চৌরাস্তা সড়ক ভবনের সামনে অভিযান চালিয়ে চার অজ্ঞান পার্টির সদস্যদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি সুইচ গিয়ার, একটি চাকু, অজ্ঞান কাজে ব্যবহৃত চারটি মলম, নগদ ২ হাজার ৭৮৫টাকা এবং ছয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা একটি সংঘবদ্ধ ছিনতাই এবং অজ্ঞান পার্টি চক্রের সক্রিয় সদস্য। দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশে সিএনজি, ব্যাটারী চালিত অটোরিক্সা ছিনতাইসহ সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ছিনতাই-ডাকাতি করে আসছে। উদ্ধারকৃত আলামত ও আটককৃতদের থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন।