গাজীপুরে আবাবীল একাডেমির কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা।।যায়যায় সময়

Top News অন্যান্য এক্সক্লুসিভ জাতীয় ঢাকা বিভাগ প্রধান খবর শিরোনাম সারাদেশ
শেখ রমজান হাসান (নূর)
নিজস্ব প্রতিবেদক:
যায়যায় সময়.কম

গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা মেম্বারবাড়ীর আবাবীল একাডেমির এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত সাবেক ৪০জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১:৩০মিনিটে সদর উপজেলার লন্ডন ফুড ফেয়ারে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে সাবেক মির্জাপুর ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বিএসসি’র সভাপতিত্বে ও আবাবীল একাডেমির পরিচালক আজিজুল হক আজিজের সঞ্চালনায় প্রধান অতিথি উপস্থিত শিক্ষাবিদ অধ্যাপক রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়ারচালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ ফিরোজ মিয়া, বিশিষ্ট সমাজসেবক মোঃ মজিবুর রহমান, মেম্বারবাড়ী বাজার কমিটির সভাপতি আলাল উদ্দিন,৩নং ওয়ার্ড শাখার সদস্য মোঃ শাহ্ জাহান মেম্বার,পিটিএ কমিটির সাবেক সভাপতি জিলাল উদ্দিন, বর্তমান সভাপতি ডাঃ হাবিনূর ইসলাম,আবাবীল একাডেমির প্রতিষ্ঠাতা হাফেজ কফিল উদ্দিন,সহকারী পরিচালক ফারুক হোসেন,প্রধান শিক্ষক খায়রুজ্জামান তুহিন, ভাওয়ালগড় ইউনিয়ন ছাত্রলীগ সাধারণ সম্পাদক ফারুক হোসেন প্রমুখসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আবাবীল একাডেমির সাবেক কৃতি শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত আবাবীল একাডেমির সাবেক শিক্ষার্থী শাহিন বলেন, জীবনে স্বপ্ন দেখতে হবে। সেই স্বপ্নকে সত্যি করতে হলে পরিশ্রম করতে হবে। স্বপ্নের অর্থ জীবনকে বুঝতে পারা। শিক্ষার্থীদের উদ্দেশে বক্তারা বলেন, জীবনে মা-বাবার গুরুত্ব অনুধাবন করতে হবে। মা-বাবাকে মূল্যায়ন করতে হবে। বাবা-মা ও শিক্ষকরা তোমাদের ১৬ বছর পর্যন্ত পড়াশুনা উপযোগী করে তুলেছে। কেননা গাড়ি চালানো লাইসেন্স পাওয়া মানে গাড়ি চালানো শেষ নয়। সবেমাত্র শুরু। তারা বলেন, মনে রাখতে হবে, শিক্ষা জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং সবচেয়ে বিপজ্জনক সময় হলো একাদশ ও দ্বাদশ শ্রেণি। এই দুটি বছর জীবনের শেষ পর্যায় পর্যন্ত ভূমিকা রাখে। তাই দুটি বছরকে অত্যন্ত যত্মসহকারে কাজে লাগাতে হবে।

এসএসসি পরীক্ষায় উর্ত্তীণ ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত সাবেক ৪০জন কৃতি শিক্ষার্থীদের একটি করে ফুলেরতোড়া দিয়ে সংবর্ধনা দেয়া হয়।